আজকের তারিখ- Wed-08-05-2024
 **   চিলমারীতে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে হারিয়ে জাপার প্রার্থী শাহীন বিজয়ী **   ড্রাইভারের ভুলে শিশুর মৃত্যু, ক্ষমা করে দিলেন বাংলাদেশি বাবা **   জনগণের কষ্ট লাঘবে সরকার সবসময় সচেষ্ট: প্রধানমন্ত্রী **   কালবৈশাখী ঝড়ের শঙ্কায় আরও তিন দিনের সতর্কতা **   ‘মা লো মা’ গান নিয়ে বিতর্ক নিয়ে কোক স্টুডিও’র ভিন্ন কথা **   আজ থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর **   অনুমোদনবিহীন কেমিক্যাল দিয়ে ফল পাকানো কার্যক্রম প্রতিরোধে অভিযান **   ইমরানেরর স্ত্রী বুশরাকে কারাগারে স্থানান্তরের আদেশ **   এস্ট্রোজেনেকা টিকায় কোনো পার্শপ্রতিক্রিয়া পাইনি: স্বাস্থ্যমন্ত্রী **   নিলামে উঠছে ম্যারাডোনার ১৯৮৬ বিশ্বকাপের গোল্ডেন বল ট্রফি

দেশের বাজারে আবারও কমলো স্বর্ণের দাম

যুগের খবর ডেস্ক: তিন দিনের ব্যবধানে দেশের বাজারে ফের কমলো স্বর্ণের দাম। সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণের ভরি ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে ৯৭ হাজার ৪৪ টাকা নির্ধারণ করা হয়েছে।
বুধবার (৪ অক্টোবর) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটি বৈঠক করে এ দাম কমানোর সিদ্ধান্ত নেয়। বৃহস্পতিবার (৫ অক্টোবর) থেকে নতুন দাম কার্যকর করা হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য কমেছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে।
নতুন দাম অনুযায়ী প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণের দাম পড়বে ৯৭ হাজার ৪৪ টাকা। এ ছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৯২ হাজার ৬১২ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৭৯ হাজার ৪৩২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৬৬ হাজার ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।
  এর আগে শনিবার (৩০ সেপ্টেম্বর) স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছিল বাজুস। সে সময় ২২ ক্যারেটের স্বর্ণের ভরি নির্ধারণ করা ৯৮ হাজার ২১০ টাকা। এ ছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৩ হাজার ৭৭৮ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৮০ হাজার ৩৬৪ এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৬৬ হাজার ৯৬১ টাকা নির্ধারণ করা হয়। এ দাম কার্যকর ছিল রোববার (১ অক্টোবর) থেকে।
তারও আগে ২৭ সেপ্টেম্বর লাখ টাকা পেরোনো স্বর্ণের দাম সামান্য কমে আবার লাখের নিচে নেমে যায়। সে সময় ২২ ক্যারেটের স্বর্ণের ভরি ১ হাজার ২৮৩ টাকা কমিয়ে ৯৯ হাজার ৯৬০ টাকা নির্ধারণ করেছিল বাজুস।
এ ছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৫ হাজার ৪১১ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৮১ হাজার ৭৬৫ টাকা এবং সনাতম পদ্ধতির প্রতি ভরির দাম ৬৮ হাজার ১১৮ টাকা নির্ধারণ করা হয়।
গত ২৪ আগস্ট স্বর্ণের দাম দেশের ইতিহাসে সর্বোচ্চে উঠে যায়। সে সময়ে সবচেয়ে ভালো মানের স্বর্ণের ভরি ২ হাজার ২১৬ টাকা বাড়িয়ে ১ লাখ ১ হাজার ২৪৩ টাকা নির্ধারণ করে বাজুস। এছাড়া ২১ ক্যারেটের স্বর্ণের ভরি ৯৬ হাজার ৬৩৬ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণের ভরি ৮২ হাজার ৮১৪ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ৬৯ হাজার ৫০ টাকা।
সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )